১৪ দলের সমাবেশে মারামারি, আহত কাউন্সিলর ওয়াসিম

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের মাঠে দীর্ঘ ৫ বছর পর নেমে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল সংঘর্ষে জড়িয়েছে। বিকেলে পৌনে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

বুধবার (৩১মে) দুপুর থেকে নগরের লালদীঘির জেলা পরিষদ চত্বর এলাকায় চলা এ সমাবেশে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে দুটি পক্ষ।

জানা গেছে, ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক নেতা আরশাদুল আলম বাচ্চু ও চসিকের কাউন্সিলর ওয়াসিম উদ্দিনের দুটি গ্রুপের সঙ্গে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, স্লোগান দিয়ে মিছিল নিয়ে আসার সময় সমাবেশ স্থলে এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক নেতা আরশাদুল আলম বাচ্চু সমর্থক ও চসিকের কাউন্সিলর ওয়াসিম উদ্দিনের সমর্থকদের গ্রুপের মধ্যে ধাক্কাধাক্কি হয়। একপর্যায়ে দুই পক্ষই ইট পাটকেল ছুঁড়তে থাকে। এর মধ্যে ১০- ১১জন ইটের আঘাতে আহত হবার খরব পাওয়া গেছে। তবে কাউন্সিলর ওয়াসিমের মাথায় আঘাত পেয়ে আহত হয়েছেন এটি নিশ্চিত হওয়া গেছে।

পরবর্তীতে আওয়ামী লীগের বিভিন্ন গ্রুপের মধ্যে উত্তেজনা শুরু হলেও সিনিয়র নেতৃবৃন্দ এবং পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়।

নব নির্বাচিত ১৪ দলের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন গণমাধ্যমে জানান, সমাবেশে হঠাৎ দুটি পক্ষ বিশৃঙ্খলা শুরু করে। সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়েছে। তবে এরা বহিরাগত সন্ত্রাসী। সমাবেশ পন্ড করতেই এ পরিস্থিতি তৈরি করা হয়েছে।