চট্টগ্রামে দুদকের চার মামলায় আসামি সাবেক কাউন্সিলর মালেক সহ চার

নিজস্ব প্রতিবেদক :

নগরের লালখান বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এফ আই কবির আহমদ মানিকসহ ৪ জনের বিরুদ্ধে চারটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এ আলাদাভাবে মামলাগুলো দায়ের করেন সহকারী পরিচালক আবু সাঈদ।

তাদের বিরুদ্ধে ১ কোটি ৪৭ লাখ ৮৭ হাজার টাকা আত্মসাতের অভিযোগে আনা হয়েছে। চার মামলার আসামিরা হলেন-সাবেক কাউন্সিলর এফ আই কবির আহমদ মানিক, জাগো ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক ফয়সাল সিদ্দিকী, লালখান বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক সভাপতি কাজী মাহমুদ ইমাম বিলু ও সাধারণ সম্পাদক এ এন ফারুক।

দুদক সূত্র জানায়, একটি মামলায় সরকারি পাহাড় কেটে বাড়ি নির্মাণ, পুকুর খনন করে ভাড়া বাবদ ৪৫ লাখ ৩৬ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে সাবেক কাউন্সিলর এফ আই কবির আহমদ মানিক বিরুদ্ধে। আরেকটি মামলায় এফ আই কবির আহমদ মানিক, কাজী মাহমুদ ইমাম বিলু ও এ এন ফারুক বিরুদ্ধে মসজিদের দোকান বরাদ্দের নামে ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।অপর মামলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে নকশা বর্হিভূত মার্কেট নির্মাণ করে ২৯ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।

এছাড়া মানিক ও জাগো ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক ফয়সাল সিদ্দিকীর বিরুদ্ধে ২৮ লাখ ১১ হাজার টাকা আত্মসাতের অভিযোগে আরও একটি মামলা করে দুদক। দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম কার্যালয়-১ এর উপ পরিচালক লুৎফুল কবির চন্দন বাংলানিউজকে বলেন, আসামিরা অসৎ উদ্দেশে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণার মাধ্যমে ১ কোটি ৪৭ লাখ ৮৭ হাজার টাকা আত্মসাৎ করেছেন।